রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

আন্তর্জাতিক

ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র

 প্রকাশিত: ১২:২২, ২৬ অক্টোবর ২০২৪

ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্র শুক্রবার ভোররাতে বলেছে, ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে ইসরায়েলি হামলা এই মাসের শুরুতে তেহরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইসরাইলের ‘আত্মরক্ষার জন্য একটি মহড়া’। এই ব্যাপারে তাদের আগেই জানানো হয়েছিল। ওয়াশিংটন থেকে এএফপি এখবর জানায়।
 
হোয়াইট হাউসের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র শন স্যাভেট বলেছেন, ইরানের সামরিক লক্ষ্যবস্তুগুলোকে টার্গেট করে পরিচালিত এই হামলা হল ‘আত্মরক্ষার একটি মহড়া’এবং গত ১ অক্টোবর ইসরায়েলের বিরুদ্ধে ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার জবাব।
 
নাম প্রকাশ না করার শর্তে একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রকে আগেই এই ব্যাপারে অবহিত করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র এতে জড়িত নয়।
 
মার্কিন যুক্তরাষ্ট্রকে কতটা আগাম জানানো হয়েছিল তা জানাননি ওই কর্মকর্তা।
 
হোয়াইট হাউসের কর্মকর্তাগণ পরে পৃথক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন ও
ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে হামলা সম্পর্কে অবহিত করা হয়েছে।