মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বঙ্গভবনের সামনে অবস্থান: পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা রাষ্ট্রপতির পদত্যাগসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৫ দফা জনগণ যেন কুয়াশার মধ্যে আছে: রিজভী নভেম্বরে সেন্টমার্টিনে রাত্রিযাপন নয়, ফেব্রুয়ারিতে যাত্রা বন্ধ বেতন না দিয়ে কারখানা বন্ধ,আশুলিয়ায় দুদিনের বিক্ষোভে ভোগান্তি চরমে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বৈধতা নিয়ে রুল শুনানি ৩০ অক্টোবর বিশ্ব ইজতেমা আগামী জানুয়ারিতে: স্বরাষ্ট্র উপদেষ্টা আন্দোলনে নিহতদের পরিবার-আহতদের ক্ষতিপূরণ দিতে রুল পর্যটন দ্বীপ মনপুরাকে রক্ষায় ১ হাজার ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ ‘নাশতা নিয়ে হইচই করায়’ অব্যাহতি ২৫২ জন ক্যাডেট এসআইকে নিবন্ধন ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোল জামায়াত ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের সিয়াটলের কাছে গুলির ঘটনায় নিহত ৫

 প্রকাশিত: ১২:২৬, ২২ অক্টোবর ২০২৪

যুক্তরাষ্ট্রের সিয়াটলের কাছে গুলির ঘটনায় নিহত ৫

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটল শহরের কাছে এক বাড়িতে গুলির ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন।

সোমবার অঙ্গরাজ্য কর্তৃপক্ষ জানায়, এসব হত্যাকাণ্ডের জন্য ১৫ বছরের এক কিশোরকে হেফাজতে নেওয়া হয়েছে।

কিং কাউন্টির শেরিফ দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, গুলির এ ঘটনায় তিন শিশু ও দু’জন পূর্ণবয়স্ক মানুষ নিহত হয়েছেন। ওই বাড়িতে বাস করা এক বালিকাও আহত হয়েছে।

শেরিফ দপ্তরের মুখপাত্র মাইক মেলিস ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, শেরিফের ডেপুটিরা কোনো বাধা ছাড়াই সন্দেহভাজনকে নিজেদের হেফাজতে নিতে পেরেছে।

রয়টার্স জানায়, এ ঘটনায় জড়িতরা সবাই এক পরিবারের সদস্য কি না, তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। কী কারণে সহিংসতার এই ঘটনা ঘটেছে শেরিফ দপ্তর তা উদ্ঘাটন করার চেষ্টা করছে।

শেরিফ দপ্তর জানায়, ফল সিটির একটি বাড়িতে বন্দুকের গুলির আওয়াজ পাওয়া যাচ্ছে, সোমবার ভোররাতে এমন কথা জানিয়ে অনেকে ফোন করলে ডেপুটিরা তাতে সাড়া দিয়ে ঘটনাস্থলে যায়। ঘটনাস্থল সিয়াটল শহর থেকে ১৬ কিলোমিটার পূর্বে।

ওই বাড়ির এক প্রতিবেশীর কিছু মেডিকেল প্রশিক্ষণ থাকায় জরুরি বিভাগের কর্মীরা আসার আগেই তিনি গুলিবিদ্ধদের প্রাথমিক চিকিৎসা দিতে সক্ষম হন।

হেফজতে নেওয়া সন্দেহভাজন কিশোরকে কিং কাউন্টি কিশোর সংশোধন কেন্দ্রে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার অথবা বুধবার তাকে আদালতে হাজির করা হতে পারে।