বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বঙ্গভবনের সামনে অবস্থান: পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা রাষ্ট্রপতির পদত্যাগসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৫ দফা জনগণ যেন কুয়াশার মধ্যে আছে: রিজভী নভেম্বরে সেন্টমার্টিনে রাত্রিযাপন নয়, ফেব্রুয়ারিতে যাত্রা বন্ধ বেতন না দিয়ে কারখানা বন্ধ,আশুলিয়ায় দুদিনের বিক্ষোভে ভোগান্তি চরমে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বৈধতা নিয়ে রুল শুনানি ৩০ অক্টোবর বিশ্ব ইজতেমা আগামী জানুয়ারিতে: স্বরাষ্ট্র উপদেষ্টা আন্দোলনে নিহতদের পরিবার-আহতদের ক্ষতিপূরণ দিতে রুল পর্যটন দ্বীপ মনপুরাকে রক্ষায় ১ হাজার ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ ‘নাশতা নিয়ে হইচই করায়’ অব্যাহতি ২৫২ জন ক্যাডেট এসআইকে নিবন্ধন ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোল জামায়াত ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

আন্তর্জাতিক

দিল্লির এক স্কুলের কাছে বড় ধরনের বিস্ফোরণ

 প্রকাশিত: ১৩:২৮, ২০ অক্টোবর ২০২৪

দিল্লির এক স্কুলের কাছে বড় ধরনের বিস্ফোরণ

ভারতের রাজধানী অঞ্চল দিল্লির রোহিণী এলাকায় সিআরপিএফ স্কুলের কাছে এক বড় ধরনের রহস্যময় বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে স্কুলটির দেয়াল ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি বলে দিল্লি দমকল পরিষেবার কর্মকর্তারা জানিয়েছেন।

দিল্লি পুলিশের বিশেষ সেলের কর্মকর্তারা ও ফরেনসিক টিমগুলো ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। তারা বিস্ফোরণের কারণ শনাক্ত করার চেষ্টা করছেন।

পুলিশ বলেছে, “রোহিণীর ১৪ নম্বর সেক্টরের যেখান থেকে বিস্ফোরণের শব্দ এসেছে সেখানে দমকল ইঞ্জিন, বোম্ব স্কোয়াড ও পুলিশের ফরেনসিক টিম উপস্থিত হয়েছে।”

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, স্থানীয় এক বাসিন্দার ধারণ করা ভিডিওতে বিস্ফোরণস্থল থেকে ধোঁয়ার মেঘ উঠতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শী এই ব্যক্তি বলেছেন, “আমি বাড়িতে ছিলাম। বিকট একটা শব্দ শুনে তাকিয়ে দেখি ধোঁয়ার মেঘ, তখন ভিডিওটির্ ধারণ করি। আমি আর কিছু জানি না। পুলিশের একটি দল ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসেছে।”

রোহিণীর প্রশান্ত বিহার এলাকায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) স্কুলের কাছে রোববার সকাল ৭টা ৪৭ মিনিটে বিস্ফোরণটি ঘটে।

“স্কুলের দেয়াল, নিকটবর্তী কয়েকটি দোকান ও একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে,” বলেছে পুলিশ।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা অমিত গোয়েল জানান, কী থেকে বিস্ফোরণটি ঘটেছে তা তদন্ত করার জন্য বিশেষজ্ঞদের ডেকেছেন তারা।

পরে সর্বশেষ তথ্যে পুলিশ জানায়, তারা এখনও সন্দেহজনক কিছু পায়নি। তদন্তের অংশ হিসেবে ভুগর্ভস্থ নর্দমার লাইন পরীক্ষা করে দেখা হচ্ছে। বিস্ফোরণের পর বাজে গন্ধ পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণে স্কুলের কাছে পার্ক করে রাখা গাড়িগুলোর জানালা চুরমার হয়ে গেছে এবং ওই এলাকার দোকানগুলোর সাইনবোর্ড ক্ষতিগ্রস্ত হয়েছে।