রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

আন্তর্জাতিক

নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে হিজবুল্লাহর ড্রোন হামলা

 আপডেট: ১৮:২৪, ১৯ অক্টোবর ২০২৪

নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে হিজবুল্লাহর ড্রোন হামলা

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে ইরানের সমর্থনপুষ্ট লেবাননি গোষ্ঠী হিজবুল্লাহ।

শনিবার স্থানীয় সময় সকালে ইসরায়েলের মধ্যাঞ্চলের সমুদ্রতীরবর্তী শহর কেসেরিয়ায় ড্রোনটি বিস্ফোরিত হয়, জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যম।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর দপ্তর সংক্ষিপ্ত এক বিবৃতিতে বলেছে, নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে ড্রোনটি পাঠানো হয়েছিল। কিন্তু নেতানিয়াহু ও তার স্ত্রী তখন ওই বাড়িতে ছিলেন না এবং এ ঘটনায় কারও আহত হওয়ার খবর হয়নি।

এর আগে দেশটির প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, লেবানন থেকে ছোড়া ওই ড্রোন ‘একটি ভবনে আঘাত হেনেছে’।

কেসেরিয়ায় উচ্চবিত্তদের একটি শহর। শহরটি বিলাসবহুল বাড়ি ও রোমান আমলের ধ্বংসাবশেষ ও অ্যাম্ফিথিয়েটারের জন্য ব্যাপক পরিচিত।

নেতানিয়াহুর বাড়িতে সরাসরি ড্রোন আঘাত হেনেছে কি না, তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি।

এর আগে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছিল, শনিবার সকালে উপকূলীয় শহরটি লক্ষ্য করে তিনটি ড্রোন ছোড়া হয়। এর মধ্যে দুটি প্রতিহত করেছে তারা।