মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ২ ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

সংবিধান পরিবর্তন নিয়ে সিদ্ধান্ত নেবে সংসদ: ফখরুল আন্দোলনে মানবাধিকার লঙ্ঘন: তথ্য চায় জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং দল হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী চার শর্তে বাংলাদেশকে ১০০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ক্রেতারা পাশে দাঁড়িয়েছে, এখন ঘুরে দাঁড়ানোর পালা: শ্রম সচিব যাত্রী খরা: ঢাকা-কলকাতা রুটে নভোএয়ারের ফ্লাইট বন্ধ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারীত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক যশোরে পানিবন্দি ২৮ গ্রাম, ভেসে গেছে ঘের-ফসল

আন্তর্জাতিক

ভারতের লখনৌতে ভবন ধসে ৮ মৃত্যু, আহত ২৮

 প্রকাশিত: ১১:৫১, ৮ সেপ্টেম্বর ২০২৪

ভারতের লখনৌতে ভবন ধসে ৮ মৃত্যু, আহত ২৮

ভারতের লখনৌ নগরীতে তিনতলা একটি ভবন ধসে আটজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরও ২৮ জন।

উত্তর প্রদেশ রাজ্যের এই রাজধানী শহরের ট্রান্সপোর্ট নগর এলাকায় শনিবার বিকালে ভবনটি ধসে পড়ে। ভবনটিতে কয়েকটি গুদাম ও একটি মোটর ওয়ার্কশপ ছিল, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

রোববার কর্মকর্তারা জানান, রাজ্যের দুর্যোগ মোকাবেলা বাহিনী ভবনের ধ্বংসস্তূপের ভেতর থেকে আরও তিনটি মৃতদেহ উদ্ধার করার পর মৃতের সংখ্যা আটজনে দাঁড়ায়। তল্লাশি ও উদ্ধারকাজ চলমান আছে।

জেলা প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ধ্বংসস্তূপের নিচে কেউ চাপা পড়ে নেই এখন এটিই নিশ্চিত করার চেষ্টা করছেন তারা।

পুলিশ জানিয়েছে, প্রায় চার বছর আগে ভবনটি তৈরি করা হয়েছিল আর কিছু নির্মাণ কাজ ঘটনার সময়ও চলছিল। শনিবার বিকাল ৪টা ৪৫ মিনিটের দিকে ঘটনা যখন ঘটে তখন হতাহতদের অধিকাংশই নিচের তলায় কাজ করছিলেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, ভবনটির নিচ তলায় একটি মোটর ওয়ার্কশপ ও গুদাম ছিল, দ্বিতীয় তলায় চিকিৎসা পণ্যের একটি গুদাম ও তৃতীয় তলায় একটি কাটলারিজের গুদাম ছিল।

এ ঘটনায় আহত চিকিৎসা পণ্যের গুদামে কাজ করা আকাশ সিং জানান, ভবনটির একটি পিলারে ফাটল দেখা দিয়েছিল।

তিনি বলেন, “বৃষ্টি হচ্ছিল, তাই আমরা নিচে নেমে আসি। এ সময় ভবনটির একটি পিলারে ফাটল দেখতে পাই। তারপর হঠাৎ করে পুরো ভবনটি আমাদের ওপর ধসে পড়ে।”