মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ১ ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

সংবিধান পরিবর্তন নিয়ে সিদ্ধান্ত নেবে সংসদ: ফখরুল আন্দোলনে মানবাধিকার লঙ্ঘন: তথ্য চায় জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং দল হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী চার শর্তে বাংলাদেশকে ১০০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ক্রেতারা পাশে দাঁড়িয়েছে, এখন ঘুরে দাঁড়ানোর পালা: শ্রম সচিব যাত্রী খরা: ঢাকা-কলকাতা রুটে নভোএয়ারের ফ্লাইট বন্ধ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারীত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক যশোরে পানিবন্দি ২৮ গ্রাম, ভেসে গেছে ঘের-ফসল

শিক্ষা

ইউজিসির নতুন চেয়ারম্যান অধ্যাপক ফায়েজ

 প্রকাশিত: ১৬:১৯, ৫ সেপ্টেম্বর ২০২৪

ইউজিসির নতুন চেয়ারম্যান অধ্যাপক ফায়েজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পিএসসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক এসএমএ ফায়েজকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইউজিসির চেয়ারম্যান হিসেবে অধ্যাপক ফায়েজের মেয়াদ হবে ৪ বছর, প্রচলিত বিধি অনুযায়ী বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধা পাবেন তিনি। এই নিয়োগ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সাবেক অধ্যাপক এসএমএ ফায়েজ ১৯৯৩ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ছিলেন।

পরে ২০০২ সালের সেপ্টেম্বর থেকে ২০০৯ সালের জানুয়ারি পর্যস্ত তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

ইউজিসি চেয়ারম্যানের দায়িত্বে তিনি অধ্যাপক কাজী শহীদুল্লাহর স্থলাভিভিক্ত হচ্ছেন। ক্ষমতার পট পরিবর্তনে সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের শীর্ষ পদে পরিবর্তনের মধ্যে গত ১১ অগাস্ট পদত্যাগ করেন কাজী শহীদুল্লাহ।