মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ১ ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

সংবিধান পরিবর্তন নিয়ে সিদ্ধান্ত নেবে সংসদ: ফখরুল আন্দোলনে মানবাধিকার লঙ্ঘন: তথ্য চায় জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং দল হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী চার শর্তে বাংলাদেশকে ১০০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ক্রেতারা পাশে দাঁড়িয়েছে, এখন ঘুরে দাঁড়ানোর পালা: শ্রম সচিব যাত্রী খরা: ঢাকা-কলকাতা রুটে নভোএয়ারের ফ্লাইট বন্ধ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারীত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক যশোরে পানিবন্দি ২৮ গ্রাম, ভেসে গেছে ঘের-ফসল

অর্থনীতি

উঠে গেল ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা

 প্রকাশিত: ০৯:০৮, ৮ সেপ্টেম্বর ২০২৪

উঠে গেল ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা

 বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী চেকের মাধ্যমে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা উত্তোলন করা যেত। আগামী রোববার (৮ সেপ্টেম্বর) থেকে নগদ টাকা তোলার এ সীমা থাকছে না।

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেহজবাউল হক বিষয়টি নিশ্চিত করেন।

ব্যাংকের গ্রাহক তার চাহিদা মতো ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

অন্তর্বর্তী সরকারের শপথ দেওয়ার দিন ৮ আগস্ট বাংলাদেশ ব্যাংক নির্দেশনা জারি করে চেকের মাধ্যমে এক লাখ টাকার বেশি ব্যাংক থেকে তোলা যাবে না। এরপর নগদ টাকা উত্তোলনের সীমা ধাপে ধাপে এক থেকে দুই লাখ, দুই লাখ থেকে তিন লাখ, তিন লাখ থেকে চার লাখ ও গত সপ্তাহে নগদ টাকা উত্তোলনের সীমা বাড়িয়ে পাঁচ লাখ করা হয়।