রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

জাতীয়

ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন

 প্রকাশিত: ১৮:৪৮, ২৬ অক্টোবর ২০২৪

ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জুলাই-আগস্ট মাসে আহতদের মধ্যে ৮৬৭ জন এখনো সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের বিভিন্ন সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা সিএমএইচসহ দেশের অন্যান্য ১০টি সিএমএইচে সর্বমোট ২ হাজার ৫৩৩ জন আহত ছাত্র চিকিৎসা সেবা গ্রহণের জন্য আসেন। এরমধ্যে ৮৬৭ জন আহত ছাত্র সিএমএইচসমূহে চিকিৎসাধীন রয়েছেন এবং বাকি ছাত্ররা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৮ আগস্ট থেকে আহত ছাত্রদের দ্রুত সুস্থ করে তোলার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে ও আন্তরিকতার সাথে সিএমএইচসমূহে জরুরি ও উন্নত চিকিৎসা সেবা প্রদান করছে বলে আইএসপিআর জানায়। 

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের অতি দ্রুত সুস্থতা কামনা করছে। পাশাপাশি দেশব্যাপী আহত চিকিৎসাধীন ছাত্রদের প্রয়োজনীয় জরুরি চিকিৎসা সেবা প্রাপ্তিতে সর্বোচ্চ সহযোগিতা প্রদানে সদা তৎপর আছে।