রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

জাতীয়

ভয়াবহ ঘূর্ণিঝড় ‘ডানা’ দূর্বল হয়ে উত্তর উড়িষ্যার দিকে সরে গেছে

 প্রকাশিত: ১২:৩৬, ২৬ অক্টোবর ২০২৪

ভয়াবহ ঘূর্ণিঝড় ‘ডানা’ দূর্বল হয়ে উত্তর উড়িষ্যার দিকে সরে গেছে

 আবহাওয়া অফিস জানিয়েছে, গতকালের ভয়াবহ ঘূর্ণিঝড় ‘ডানা’ দুর্বল হয়ে উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় সরে গেছে। এটি আরো দুর্বল হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় স্থল নিম্নচাপ হিসেবে অবস্থান করছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে আরো সরে গিয়ে ক্রমশ: দুর্বল ও নিষ্ক্রিয় হতে পারে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়।

এতে বলা হয়, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
 
এছাড়া আজ সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।
 
গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও রাঙামাটিতে ৩৩ দশমিক ৫ ডিগ্রি এবং সর্বনিম্ন  তেঁতুলিয়ায় ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চয়াডাঙ্গায় ১০০ মিলিমিটার।
 
আজ ঢাকায় বাতাসের গতিবেগ ছিল দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৮-১২ কি. মি.।
ভোর ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ২৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ০৬ টা ২ মিনিটে।