রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

জাতীয়

সচিবালয়ে বিক্ষোভ: ২৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখাল পুলিশ

 প্রকাশিত: ১৬:০৪, ২৪ অক্টোবর ২০২৪

সচিবালয়ে বিক্ষোভ: ২৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখাল পুলিশ

এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবিতে সচিবালয়ে বিক্ষোভ দেখাতে গিয়ে যে ৫৪ শিক্ষার্থী আটক হয়েছিলেন, তাদের মধ্যে ২৬ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

মুচলেকা নিয়ে বাকি ২৮ জনকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) ওবায়দুর রহমান।

আগের দিন দুপুরে শতাধিক শিক্ষার্থী সচিবালয়ে ঢুকে পড়েন। তারা সেখানে ‘আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘মুগ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘তুমি কে আমি কে ছাত্র-ছাত্র’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম-সংগ্রাম’ ইত্যাদি স্লোগান দেন।

সেখানে দায়িত্বপালনরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রথমে তাদের সরে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু তারা সরে না যাওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন। এসময় তাদেরকে লাঠিপেটাও করা হয়।

বিকাল ৪টার দিকে তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা। এর মধ্যে সচিবালয়ের ভেতরে আটকা পড়েন বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে ৫৪ শিক্ষার্থীকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

ওই দিন রাতে রমনা বিভাগের উপ কমিশনার মাসুদ আলম জানিয়েছিলেন, আটক শিক্ষার্থীদের বিষয়ে বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

শাহবাগ থানার ওসি খালিদ হোসেন বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গ্রেপ্তার ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের কাজে বাধা, সচিবালয় এলাকায় বেআইনি সমাবেশ এবং ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

চাকরি জাতীয়করণের দাবিতে আনসার সদস্যদের আন্দোলনকে কেন্দ্র করে সচিবালয়ের সামনে সংঘর্ষের ঘটনার পর ২৫ অগাস্ট সচিবালয় ও প্রধান উপদেষ্টার কার্যালয় এলাকায় সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ।

ওই নিষেধাজ্ঞা ভঙ্গ করায় ২৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ওসি খালিদ।