রোববার ২৭ অক্টোবর ২০২৪, কার্তিক ১১ ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ছাত্র আন্দোলনে আহতদের ৮৬৭ জন সিএমএইচসমূহে চিকিৎসাধীন ‘অপরাধী’ ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান: আসিফ মাহমুদ নরসিংদীতে ট্রাক চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ ইরানের সামরিক স্থাপনায় ইসরাইলের হামলা ইরানের ওপর ইসরায়েলের হামলা ‘আত্মরক্ষার মহড়া’: যুক্তরাষ্ট্র ইরানে হামলার পর নেতানিয়াহুর নিরাপত্তা মূল্যায়ন বৈঠক গাজা থেকে ফিরে ট্রমার সঙ্গে যুদ্ধ, আত্মাহুতি দিচ্ছেন ইসরায়েলি সেনারা নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে নারী-শিশুসহ পরিবারের ৬ জন দগ্ধ হাসনাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ গ্রেফতার

জাতীয়

স্থায়ী চাকরির দাবিতে শাহবাগ অবরোধ আউটসোর্সিং কর্মীদের, যানজট

 প্রকাশিত: ১৩:৪৮, ১৯ অক্টোবর ২০২৪

স্থায়ী চাকরির দাবিতে শাহবাগ অবরোধ আউটসোর্সিং কর্মীদের, যানজট

চাকরি জাতীয়করণের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনে নেমেছেন বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা।

তাদের অবস্থানের শাহবাগ ঘিরে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে; সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

দীর্ঘদিন ধরে আউটসোর্সিং নীতিমালা বাতিল এবং আউটসোর্সিং, দৈনিক ভিত্তিক ও প্রকল্পে কর্মরতদের বহাল রেখে বয়স শিথিল করে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছেন সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতরা।

শনিবার সকাল ১০টার দিকে কয়েকশ আউটসোর্সিং কর্মী শাহবাগ মোড়ে জড়ো হন। সেখানে তারা ‘স্বাধীন বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘ছাত্র জনতার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘দাসপ্রথা বিলুপ্ত চাই’ এসব স্লোগান দিতে থাকেন।

আউট সোর্সিং কর্মীদের অবরোধের কারণে দশটার পর থেকে সায়েন্স ল্যাবরেটরি, মৎস্য ভবন বাংলামোটর থেকে শাহবাগমুখী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়।

শাহবাগ থানার ওসি মোহাম্মদ খালিদ মনসুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিভিন্ন প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা চাকরি জাতীয়করণের দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

“আমরা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।”