শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, আশ্বিন ২৫ ১৪৩১, ০৭ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

ধর্মীয় কারণে অত্যাচার-নির্যাতন হলে বিচারের মুখোমুখি করা হবে: পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গু: এ বছর ৪০ হাজার ছাড়াল ভর্তি রোগী, মৃত্যু ১৯৯ রোববারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ না করলে দুর্বার আন্দোলনের আহ্বান আতঙ্কে লেবানন প্রবাসীরা, ফিরতে চান দেশে জামিনের পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সাবেক মন্ত্রী মান্নান মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে নিহতের খবর সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হ্যান কাং ইউনূসের ‘রিসেট বাটন’ নিয়ে ব্যাখ্যা দিলেন প্রেস সচিব ৩৬৫ দিনই নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা শেরপুরের বন্যা: কৃষি খাতেই ক্ষতি ৫০০ কোটি টাকা

জাতীয়

সিলেটে অটোরিকশা চালক হত্যা: ১০ বছর পর ৫ জনের প্রাণদণ্ড

 প্রকাশিত: ১৯:০৮, ৩ অক্টোবর ২০২৪

সিলেটে অটোরিকশা চালক হত্যা: ১০ বছর পর ৫ জনের প্রাণদণ্ড

সিলেটে দশ বছর আগে হযরত আলী নামে এক অটোরিকশা চালককে হত্যা মামলায় পাঁচজনকে প্রাণদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক শায়লা শারমিন এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) আব্দুস সাত্তার।

দণ্ডিরা হলেন-সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রওশন আলীর ছেলে শহিদুল ইসলাম (২১), শান্তিগঞ্জ উপজেলার বাদশা মিয়ার ছেলে সুমন আহমদ (১৯), একই উপজেলার ফজিল বারীর ছেলে শিপু মিয়া (১৯), মুসুক মিয়ার ছেলে জাকারিয়া মুন্ন (২০) ও হরমুজ আলীর ছেলে মো. রুহল আমিন (২০)।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন না। তারা পলাতক রয়েছেন বলে বাদীপক্ষের আইনজীবী জায়েদা বেগম সাংবাদিকদের জানান।

মামলার বিবরণে বলা হয়, “অটোরিকশা চালক হযরত আলী সুনামগঞ্জ জেলার মঙ্গলকাটা বাজারের জাহাঙ্গীরনগর এলাকার সাইদ মিয়ার ছেলে। তিনি সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকার আলমপুরে খালেদ মিয়ার কলোনিতে ভাড়া থেকে অটোরিকশা চালাতেন। ২০১৪ সালের ১৭ অগাস্ট সকাল ১০টার দিকে তিনি অটোরিকশা নিয়ে বের হন।

“পথে আসামিরা সিলেটের বিয়ানীবাজার যাওয়ার কথা বলে তার অটোরিশায় ভাড়া ওঠেন। পরে কৌশলে তাকে ছুরিকাঘাত করে অটোরিকশা ছিনিয়ে নিয়ে যায় তারা। হযরতকে আহত অবস্থায় উদ্ধার করার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই শুক্কুর আলী বাদী হয়ে বিয়ানীবাজার থানায় মামলা করেন।”

তদন্ত শেষে ২০১৪ সালের ৪ নভেম্বর পাঁচজনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দাখিল করলে আদালত এ মামলার বিচারকাজ শুরু করে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী সাত্তার জানান।

রায় ঘোষণার পর নিহতের ছোট ভাই শুক্কুর আলী সাংবাদিকদের বলেন, “মামলার রায়ে আমরা খুশি। দ্রুত পলাতক আসামিদের গ্রেপ্তার করে ফাঁসি কার্যকর করার দাবি জানাই।’’