বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৪ ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

ফ্যাসিবাদে জড়িত কবি-সাহিত্যিকদের বিচারের আওতায় আনা হবে : নাহিদ ক্রমান্বয়ে স্বৈরাচারের নিত্য নতুন অপকর্মের তথ্য ফাঁস হচ্ছে: ফখরুল সংবিধান সংস্কার কমিশনের প্রধান হলেন আলী রীয়াজ আগামীর বাংলাদেশ হবে বৈষম্যহীন : সারজিস আলম চট্টগ্রাম, জগন্নাথ, শাহজালালসহ ৬ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য রকিব, হুদা ও আউয়াল কমিশনের বিরুদ্ধে চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলা ‘সংস্কারে’ আনসার হবে দক্ষ, পেশাদার: উপদেষ্টা ১০০০ কোটি টাকা পাচারের অভিযোগ,বেক্সিমকো গ্রুপের বিরুদ্ধে ১৭ মামলা চলে গেছে ভারতীয় ঠিকাদার, আখাউড়ায় আটকে সড়ক-রেল প্রকল্প বগুড়ায় হাসিনা-রেহানা-জয়সহ ১০৪ জনের নামে আরেকটি হত্যা মামলা ব্যাপকভাবে বেসামরিকদের ‘হত্যা, গ্রেপ্তার করছে’ মিয়ানমারের সামরিক বাহিনী

জাতীয়

হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী

 প্রকাশিত: ১৯:১৩, ১৬ সেপ্টেম্বর ২০২৪

হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হোটেলকর্মী সিয়াম সরদারকে গুলি করে হত্যার ঘটনায় তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

আজ সোমবার আসাদুজ্জামান নূর ও মাহবুব আলীকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তাদের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোশাররফ হোসেন তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে আসাদুজ্জামান নূরকে ও রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে মাহবুব আলীকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ভিকটিম সিয়াম সরদার (১৭) রাজধানীর মিরপুরের হোটেল রাব্বানীতে চাকরি করতেন। গত ১৮ জুলাই বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে ডিউটি শেষে বাসায় যাওয়ার পথে মিরপুর-১০ নম্বরে  গুলিতে আহত হয়।

এরপর  হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে  মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত ৪ সেপ্টেম্বর তার বাবা সোহাগ সরদার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মিরপুর থানাকে এজহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন। মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ১১৪ জনকে আসামি করা হয়।