বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৩ ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

ফ্যাসিবাদে জড়িত কবি-সাহিত্যিকদের বিচারের আওতায় আনা হবে : নাহিদ ক্রমান্বয়ে স্বৈরাচারের নিত্য নতুন অপকর্মের তথ্য ফাঁস হচ্ছে: ফখরুল সংবিধান সংস্কার কমিশনের প্রধান হলেন আলী রীয়াজ আগামীর বাংলাদেশ হবে বৈষম্যহীন : সারজিস আলম চট্টগ্রাম, জগন্নাথ, শাহজালালসহ ৬ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য রকিব, হুদা ও আউয়াল কমিশনের বিরুদ্ধে চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলা ‘সংস্কারে’ আনসার হবে দক্ষ, পেশাদার: উপদেষ্টা ১০০০ কোটি টাকা পাচারের অভিযোগ,বেক্সিমকো গ্রুপের বিরুদ্ধে ১৭ মামলা চলে গেছে ভারতীয় ঠিকাদার, আখাউড়ায় আটকে সড়ক-রেল প্রকল্প বগুড়ায় হাসিনা-রেহানা-জয়সহ ১০৪ জনের নামে আরেকটি হত্যা মামলা ব্যাপকভাবে বেসামরিকদের ‘হত্যা, গ্রেপ্তার করছে’ মিয়ানমারের সামরিক বাহিনী

জাতীয়

ঢাকা সফরে আসছেন ডোনাল্ড লু

 প্রকাশিত: ০৮:৩৬, ১১ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা সফরে আসছেন ডোনাল্ড লু

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ১০ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত দিল্লি ও ঢাকা সফর করবেন।  

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা ও উন্নয়নের চাহিদা মেটাতে যুক্তরাষ্ট্র কীভাবে সহায়তা করতে পারে, তা নিয়ে আলোচনার জন্য ওয়াশিংটন থেকে একটি প্রতিনিধিদল ঢাকায় আসছে। দুই দেশ সফরের সময় ডোনাল্ড লু ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে যুক্তরাষ্ট্রের অংশীদারদের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও স্থিতিশীলতা বিকাশে সহায়তা করার জন্য যুক্তরাষ্ট্রের অঙ্গীকার পুনর্ব্যক্ত করবেন।

সূত্র জানায়, অন্তর্বর্তী সরকারের সঙ্গে ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণের জন্য আলোচনা করতে চায় যুক্তরাষ্ট্র। এজন্যই মার্কিন প্রতিনিধি দল ঢাকায় আসছে।  

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের আসন্ন ঢাকা সফর নিয়ে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন জানিয়েছেন, মার্কিন প্রতিনিধি দলের সফরে দ্বিপক্ষীয় সব বিষয় নিয়েই আলোচনা হবে। তারা অল্প সময়ের জন্য আসছেন, তবে সবগুলো বিষয় নিয়েই আমরা আলোচনা করব। আমরা চেষ্টা করব, তাদের সঙ্গে যে বিষয়গুলো আছে, সেগুলো এগিয়ে নিতে।

এর আগে গত মে মা‌সে মা‌র্কিন এক‌টি প্রতি‌নি‌ধি দলের স‌ঙ্গে ঢাকা সফর ক‌রে‌ছি‌লেন ডোনাল্ড লু।