মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ২ ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রেকিং

সংবিধান পরিবর্তন নিয়ে সিদ্ধান্ত নেবে সংসদ: ফখরুল আন্দোলনে মানবাধিকার লঙ্ঘন: তথ্য চায় জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং দল হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী চার শর্তে বাংলাদেশকে ১০০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ক্রেতারা পাশে দাঁড়িয়েছে, এখন ঘুরে দাঁড়ানোর পালা: শ্রম সচিব যাত্রী খরা: ঢাকা-কলকাতা রুটে নভোএয়ারের ফ্লাইট বন্ধ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারীত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক যশোরে পানিবন্দি ২৮ গ্রাম, ভেসে গেছে ঘের-ফসল

জাতীয়

অসুস্থ হওয়ায় রিমান্ড শেষের আগেই কারাগারে শাজাহান খান

 প্রকাশিত: ১৬:৫৬, ৮ সেপ্টেম্বর ২০২৪

অসুস্থ হওয়ায় রিমান্ড শেষের আগেই কারাগারে শাজাহান খান

অসুস্থ হয়ে পড়ায় রিমান্ডের মেয়াদ শেষের আগেই সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

রোববার ঢাকার মহানরগ হাকিম মো. আলী হায়দার কামাল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিমান্ডে থাকা অবস্থায় শাজাহান খান অসুস্থ হয়ে পড়লে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই মো. খোকন মিয়া।

শুনানি শেষে আদালত শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে কিশোর আব্দুল মোতালিব হত্যার মামলায় গত শুক্রবার শাজাহান খানকে আদালতের মাধ্যমে ৭ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

আওয়ামী লীগের সাবেক এই এমপিকে গত বৃহস্পতিবার রাতে ধানমন্ডি থেকে গ্রেপ্তার করে জিগাতলায় মোতালিব হত্যা মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। তিনি ১৯৮৬ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

একই আসন থেকে পরে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।