শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

শেখ হাসিনাকে ১ মাসের মধ্যে ফেরাতে ব্যবস্থা নেব:পররাষ্ট্র উপদেষ্টা শেখ হাসিনা ভারতে আছেন, থাকবেন: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ২০২৫ সালের সরকারি ছুটি ২৬ দিন, ৯ দিনই সাপ্তাহিক ছুটি ঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আজহায় ৬ দিন, দুর্গাপূজায় দুই দিন ছুটি দাম কমাতে ভোজ্যতেলে ভ্যাট ছাড় সস্ত্রীক দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক সেনাপ্রধান আজিজের বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেনের পদত্যাগ শেখ হাসিনাকে গ্রেপ্তারে ট্রাইব্যুনালের পরোয়ানা এখন হয়তো দেশে ফিরতে পারব না: সাকিব বাজারের সিন্ডিকেট ভাঙতে সবার সহযোগিতা চান শ্রম উপদেষ্টা কারাগারে সাবেক মেয়র আতিকুল সাবেক মন্ত্রী রাজ্জাক ও ফারুক কারাগারে

জাতীয়

সাগরে লঘুচাপ, চার বিভাগে বৃষ্টি বাড়ার আভাস

 প্রকাশিত: ১৬:০০, ২৭ জুলাই ২০২৪

সাগরে লঘুচাপ, চার বিভাগে বৃষ্টি বাড়ার আভাস

উত্তর বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় লঘুচাপ তৈরি হওয়ায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টি বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লঘুচাপের প্রভাবে শনি-রবিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট বিভাগে তুলনামুলক বেশি বৃষ্টি হতে পারে।

“আর ২৯-৩০ তারিখে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা সামান্য বাড়তে পারে।”

আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে বলা হয়, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৭ মিলিমিটার বৃষ্টি ঝরেছে পটুয়াখালীতে। এ ছাড়া কক্সবাজারে ৪৯, গোপালগঞ্জে ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার আভাস মিলেছে আবহাওয়ার পূর্বাভাসে।