রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নাশকতার অভিযোগে র‌্যাবের অভিযানে ২২৮ জন গ্রেফতার

 প্রকাশিত: ১৯:২২, ২৫ জুলাই ২০২৪

নাশকতার অভিযোগে র‌্যাবের অভিযানে ২২৮ জন গ্রেফতার

সাম্প্রতিক সময়ে নাশকতার অভিযোগে অভিযান চালিয়ে সারাদেশে গত ৫ দিনে ২২৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আজ বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুনীম ফেরদৌস বাসসকে এ তথ্য জানান। 

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে নাশকতার অভিযোগে ঢাকায় ৫৫ জন ও ঢাকার বাইরে ১৭৩ জনসহ সারাদেশে ২২৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকে ব্যবহার করে মহাখালীর সেতু ভবন, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন, ডাটা সেন্টার ও মেট্রোরেলসহ দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িত গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব মো. তারেক রহমানসহ চারজনকে রাজধানীর মিরপুর ও বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।
তারা হচ্ছে- গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব মো. তারেক রহমান (৩১), তার সহযোগী মো. সজল মিয়া (২৪), আল ফয়সাল রকি (২৭) ও মো. আরিফুল ইসলাম (৩০)।

এছাড়া বুধবার রাজধানীর সেতু ভবনে হামলা, অগ্নিসংযোগ ও নাশকতায় সরাসরি জড়িত ২ ব্যক্তিসহ ৯ জনকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ সাংবাদিকদের জানিয়েছেন, কোটা সংস্কার আন্দোলনকে ব্যবহার করে পুলিশকে হত্যা ও আহত করা, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা, ডাটা সেন্টার, বিটিভি, বিভিন্ন সরকারি দফতরের যানবাহন পুড়িয়ে দেয়া ও মেট্রোরেলসহ সারাদেশেই হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে বিএনপি ও জামায়াত নেতারা। 

ডিবি প্রধান বলেন, মহাখালীর সেতু ভবনে জামায়াত, শিবির ও বিএনপির কিছু নেতা টাকা পয়সা দিয়ে সাততলা বস্তি ও কুড়িল বস্তিসহ বিভিন্ন এলাকা থেকে লোকজন সংগ্রহ করেছে। এরপর মহাখালীতে জড়ো হয়ে ইটপাটকেল শুরু করে। পরবর্তীতে তারা সেতু ভবনে ঢুকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় এবং লুটপাট চালায়।